রাতে ব্যবহারের জন্য সেরা ৫ টি ময়েশ্চারাইজার

ময়েশ্চারাইজার

বড় হয়ে যাওয়ার সাথে সাথে দায়িত্বগুলো ও কেমন যেন বেড়ে যায়। মাঝে মাঝে এত কাজের ব্যস্ততার ভীড়ে নিজের দিকে নজর দেয়ার কথাই মাথায় আসেনা। কিন্তু সবকিছুর সাথে সাথে নিজের শরীরের ও স্কিনের খেয়াল রাখা খুব দরকার। সারাদিনের ব্যস্ততা শেষে সবাই চায় নিজেকে সময় দিতে। তাই এসময়টাতে অনেকেই স্কিনকেয়ার করতে পছন্দ করে থাকেন।

বয়স ২০ হোক বা ৩০ এর বেশী, স্কিনকেয়ার কিন্তু সবার জন্য। আর দিনের বেলা সময় না থাকার কারনে ঠিকঠাক স্কিন এর যত্ন নেয়া হয়ে ওঠেনা। আবার স্কিন এর বিভিন্ন সমস্যার জন্য সঠিক প্রোডাক্ট ব্যবহার করে ভালো ফল পেতে ডার্মাটোলজিস্টরা রাতের সময়টাকেই প্রাধান্য দিয়ে থাকেন। কারন রাতে স্কিন বাইরের সবকিছু থেকে দূরে থাকে, আবার এ সময় কোনো কিছু ইউজ করলে সেটা অনেকক্ষন সময় পর্যন্ত স্কিনে অ্যাবজর্বড হওয়ার সুযোগ পায়।

তাই নাইট টাইম স্কিনকেয়ার রুটিনে দরকার সবকিছুর পাশাপাশি একটি ভালো ময়শ্চারাইজার বা স্লিপিং মাস্ক যা রাতের দীর্ধসময় ধরে স্কিনকে হাইড্রেট করবে ও স্কিনের কোলাজেন প্রোডাকশন বাড়িয়ে স্কিনকে রাখবে সফট ও হেলদি।

তাই রাতের বেলার ময়শ্চারাইজার বেছে নিতে হলে কিছু ইনগ্রেডিয়েন্ট যুক্ত ময়শ্চারাইজার ইউজ করা ভালো যারা স্কিন হাইড্রেটিং, স্কিন এজিং, ডার্ক স্পটস, একনে, রেডনেস ও হাইপারপিগমেন্টেশন ট্রিট করতে বেশ ভালো কাজ করে।

৫ টি নাইট টাইম ময়শ্চারাইজার

Skinfood Royal Honey Propolis Enrich Sleeping Pack

Skinfood Royal Honey Propolis Enrich Sleeping Pack- 80ml

Propolis বা Bee Glue স্কিনের জন্য খুবই উপকারি। যারা মধু সংগ্রহ করে তারাই propolis মৌমাছির চাক থেকে সংগ্রহ করে বোটানিক এক্সপার্টদের সহায়তায়। Propolis মূলত মৌচাক কে বাইরের পলিউশন ও যেকোনো ধরনের ব্যাকটেরিয়াল ইনফেকশন এর হাত থেকে মধুকে রক্ষা করে। এক কথায় বলতে গেলে মৌচাক কে সিল করে রাখে, এক্সট্রা প্রোটেকশন দেয়। স্কিনকেয়ারে তাই Propolis অনেক উপকারি একটি ইনগ্রেডিয়েন্ট। কারন স্কিন কেও Propolis এক ধরনের সিলড প্রোটেকশন দেয়।

তাই Skinfood Royal Honey Propolis Enrich Sleeping Pack এ থাকা 15% black bee propolis extract স্কিন ব্যারিয়ার স্ট্রং করে, পাশাপাশি স্কিনকে সারারাত ধরে ময়শ্চারাইজড থাকে যা স্কিনে এক ধরনের পাওয়ারফুল প্রোটেকশন দেয়।

Laneige Water Sleeping Mask

Laneige Water Sleeping Mask- 70ml

নাইট টাইমে স্কিনে স্পেশাল কেয়ার নিতে এই স্লিপিং মাস্কটি দারুন কাজ করে। এটি যেকোনো স্কিন টাইপ এর জন্য স্যুটেবল। আবার এতে আছে Hydro-ionized mineral water ও butylene glycol যারা স্কিনকে হাইড্রেট রাখে, স্কিন টেক্সচার ইম্প্রুভ করতে হেল্প করে। এতে আরো আছে primrose ও apricot যা স্কিনকে রিল্যাক্সড রাখে।

তাই যাদের স্কিন ড্রাই, একনেপ্রোন, স্কিন টোন আনইভেন, তাদের জন্য নিঃসন্দেহে এটি হলি গ্রেইল হিসেবে কাজ করে।

Some By Mi Yuja Niacin Brightening Sleeping Mask

Some By Mi Yuja Niacin Brightening Sleeping Mask- 60g

  • Yuja (নরমালি Citron নামে পরিচিত) তে লেবুর থেকেও বেশি পরিমানে ভিটামিন সি থাকায় এটি কোলাজেন প্রোডাকশনে হেল্প করে, স্কিনকে অনেক ধরনের ড্যামেজ থেকে রক্ষা করে এবং ইমিউন সিস্টেম ইমপ্রুভ করতে হেল্প করে কারন এটি অ্যান্টি অক্সিড্যান্ট সমৃদ্ধ।
  • বাইরের পলিউশন ও সূর্যের ক্ষতিকর UV Rays স্কিনে স্ট্রেস এর ছাপ ফেলে দেয় যা পরবর্তিতে হাইপারপিগমেন্টেশন তৈরী করে। Yuja স্কিনের ব্লেমিশ,ডার্ক স্পটস দূর করে স্কিন টেক্সচার ব্রাইট করে।
  • Some By Mi Yuja Niacin Brightening Sleeping Mask এ আছে 70% yuja extract স্কিনকে নারিশড ও ময়শ্চারাইজড রাখতে বেশ ভালো কাজ করে। এর টেক্সচার অনেকটা সফট বাম টাইপ। স্কিনে যখন অ্যাপ্লাই করা হয় তখন খুব দ্রুত মিশে যায় তবে স্কিন অনেক সফট রাখে।
  • একটি বিষয় খেয়াল রাখতে হবে যা হলো এতে ভিটামিন সি ও ৫% নায়াসিনামাইড থাকায় AHA/BHA যুক্ত প্রোডাক্ট গুলোর সাথে ইউজ করা যাবেনা। এতে একনে ব্রেকআউট হওয়ার সম্ভাবনা ৮০ ভাগ।

Cosrx Ultimate Nourishing Rice Overnight Spa Mask

Cosrx Ultimate Nourishing Rice Overnight Spa Mask- 60ml

  • যাদের স্কিন সারাদিনের পলিউশন ও কাজের স্ট্রেস এর কারনে ক্লান্তির ছাপ পড়ে গিয়েছে, স্কিন খুব মলিন দেখায়, তাদের জন্য এই স্লিপিং মাস্কটি অনেক ভালো কাজ করবে। আবার ব্রাইটনেস ধরে রাখার জন্য এটি ডেইলি ইউজ করা যায়।
  • এতে আছে ৬৫% rice extract, তার মানে হলো এটি স্কিনকে নারিশড রাখবে ও স্কিনে ন্যাচারাল গ্লো আনতে হেল্প করবে।
  • আবার niacinamide স্কিনকে ব্রাইট করে ও arginine স্কিনের কোলাজেন প্রোডাকশনে হেল্প করে।
  • সবশেষে এর ক্রিমি টেক্সচার স্কিনের ইরিটেশন কমায়, স্কিনকে সফট রাখে।

Innisfree Brightening Pore Sleeping Mask

Innisfree Brightening Pore Sleeping Mask- 100ml

এই স্লিপিং মাস্কটিতে রয়েছে tangerine peels extract যা স্কিনকে সাধারন ভিটামিন সি যুক্ত ফলের চাইতে চারগুন বেশি কার্যকরী। এতে আরো আছে citrus flavonoids ও papain-infused capsules যা স্কিনের ডার্ক স্পট গুলোকে হালকা করে, পোরস এর প্রবলেম সলভ করে, আনইভেন স্কিন টোন ইমপ্রুভ করে। পাশাপাশি এটি কোলাজেন প্রোডাকশন বাড়ায় ও নতুন স্কিন সেলস তৈরী করতে দারুন কাজ করে।

তাই নাইট টাইম স্কিনকেয়ার রুটিনে এই স্লিপিং মাস্কটি স্কিনকে ময়শ্চারাইজড ও হাইড্রেট রাখতে বেশ ভালো কাজ করে।

0 I like it
3 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *