ড্রাই ও ডিহাইড্রেটেড স্কিনকে ময়শ্চারাইজড রাখুন অ্যাভোকাডোর সাহায্যে

Avocado

অ্যাভোকাডোর রিচ ক্রিমি টেক্সচার এর জন্য একে অনেকে বলে “Butter of the Forest”। অ্যাভোকাডো ফল হিসেবে যেমন অনেক চমৎকার তেমনি স্কিনকেয়ার রুটিনেও অ্যাভোকাডো হতে পারে ড্রাই স্কিনের জন্য ব্লেসিং। অ্যাভোকাডোর গুরুত্ব স্কিন এর জন্য অনেক বেশি। কারন যাদের স্কিন অনেক ড্রাই, রাফ ও ফ্লেকি, তাদের স্কিনে যেটা সবচেয়ে বেশী দরকার হয় সেটা হলো ময়শ্চার। তাই স্কিনের ময়শ্চার ধরে রাখতে অ্যাভোকাডো এক্সট্র্যাক্ট এর অবদান অনেক।

স্কিনকেয়ার রুটিনে অ্যাভোকাডোর গুরুত্ব

অ্যাভোকাডো এক্সট্র্যাক্ট এ প্রচুর হেলদি ফ্যাট থাকে যা স্কিনের জন্য খুব ভালো। এছাড়াও এতে আছে ভিটামিন কে, ভিটামিন সি, পটাশিয়াম। এছাড়াও এটি অ্যান্টিঅক্সিড্যান্ট ও অ্যান্টি ইনফ্ল্যামেটরি ইনগ্রেডিয়েন্ট হিসেবে বেশ ভালো কাজ করে। অ্যাভোকাডো এক্সট্র্যাক্ট অ্যান্টিএজিং ইনগ্রেডিয়েন্ট হিসেবেও খুব কাজের কারন এটি কোলাজেন প্রোডাকশনে হেল্প করে। আবার স্কিন এ ক্ষত সারাতেও অ্যাভোকাডোর জুড়ি নেই।

কোরিয়ান স্কিনকেয়ার ব্র্যান্ড Skinfood তাদের প্রোডাক্ট লাইন এ অ্যাড করেছে অ্যাভোকাডো এক্সট্র্যাক্ট সমৃদ্ধ স্কিনকেয়ার প্রোডাক্টস।

Skinfood Premium Avocado Rich Toner

  • এই টোনারটি ১৫% avocado extract সমৃদ্ধ হওয়ায় স্কিনকে হাইড্রেট রাখতে ও ময়শ্চার ধরে রাখতে হেল্প করে। তাই ড্যামেজড স্কিনে অ্যাভোকাডো খুব শান্তি ভাব আনতে হেল্প করে। স্কিনে ভিটামিন ও মিনারেল অ্যাড করে। ড্রাই অথবা এক্সট্রা ড্রাই স্কিনকে ডিপলি ময়শ্চারাইজড রাখে। স্কিন সেল গুলোকে রিজেনারেট করে স্কিনকে হেলদি লুক দেয়।
  • ফেইস ক্লিন করার পর হাত দিয়ে অথবা কটন প্যাড দিয়ে টোনারটি অ্যাপ্লাই করতে পারেন। এরপর হাত দিয়ে ড্যাব করে নেবেন এতে দ্রুত অ্যাবজর্বড হয়ে যাবে। স্কিন সফট ও স্মুথ থাকবে।
Skinfood Premium Avocado Rich Toner

Skinfood Premium Avocado Rich Toner

Skinfood Premium Avocado Rich Essence

  • ৩৫% Avocado extract সমৃদ্ধ এই এসেন্সটি স্কিনে ময়শ্চার ব্যারিয়ার তৈরী করে। এছাড়াও এটি ড্রাই ও ডিহাইড্রেটেড স্কিনকে সুথিং রাখে, হাইড্রেশন ও ময়শ্চার ধরে রাখে। ভিটামিন ও মিনারেল যুক্ত এই এসেন্সটি স্কিনকে সফট ও প্লাম্পি রাখতে হেল্প করে।
  • ক্লিঞ্জার ও টোনার ইউজের পর সিরাম/ইমালশন ইউজের পর এই এসেন্সটি সার্কুলার মোশনে অ্যাপ্লাই করতে পারেন। 
Skinfood Premium Avocado Rich Essence

Skinfood Premium Avocado Rich Essence

Skinfood Avocado Rich Cream

  • এতে আছে ৩৫% Avocado extract, shea butter ও mango seed butter যা স্কিনকে ময়শ্চারাইজড ও সফট রাখতে বেশ হেল্প করে। অ্যান্টি অক্সিড্যান্ট ও অ্যান্টি ইনফ্ল্যামেটরি প্রোপার্টিজ থাকায় ড্যামেজড ও ড্রাই স্কিনকে প্রোটেক্ট করতে পারে। পাশাপাশি স্কিনকে অ্যান্টি এজিং বেনিফিট গুলো ও দেয়। স্কিনকে হাইলি হাইড্রেটেড রাখে কোনো ধরনের গ্রিজি ফিলিং ছাড়াই।
  • আপনার স্কিনে যতটুকু দরকার ততটুকু নিয়ে ফেইস ও নেক এরিয়াতে অ্যাপ্লাই করবেন।
Skinfood Avocado Rich Cream

Skinfood Avocado Rich Cream

Skinfood Avocado & Sugar Lip Scrub

  • লিপ স্ক্রাব মূলত ইউজ করা হয় লিপ স্কিন থেকে ডেড সেলস সরিয়ে লিপ স্কিন টেক্সচার ইম্প্রুভ করে। এক্সফলিয়েটিং সুগার এবং অ্যাভোকাডোর নির্যাস সমৃদ্ধ এই লিপ স্ক্রাব টি লিপ স্কিন কে সফট ও ময়শ্চারাইজড রাখে। এতে কোনো মেকআপ প্রোডাক্ট ইউজ করলে সেটা লিপ স্কিনে ঠিকঠাক বসে।
  • ঠোঁটে ধীরে ধীরে অ্যাপ্লাই করে ৫-১০ মিনিট রেখে ক্লিন করে ফেলবেন।
Skinfood Avocado & Sugar Lip Scrub

Skinfood Avocado & Sugar Lip Scrub

Skinfood Avocado & Olive Lip Balm

  • লিপ বাম লিপকে হাইড্রেট রাখে, লিপ স্কিন সফট করে। অ্যাভোকাডো ও অলিভ এক্সট্র্যাক্ট লিপকে সফট ও ময়শ্চারাইজড রাখে।
  • ঠোঁটে স্ক্রাবিং শেষে বাম দিতে পারেন।
Skinfood Avocado & Olive Lip Balm

Skinfood Avocado & Olive Lip Balm

Website link: https://chardike.com/
Facebook page: https://www.facebook.com/chardikebd/
Direct call : +880 1790 270066
0 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *