লেনেজ লিপ স্লিপিং মাস্ক: আসল নাকি নকল?

লেনেজ লিপ স্লিপিং মাস্ক: আসল নাকি নকল?
বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয় লেনেজ লিপ স্লিপিং মাস্কের নকল দিয়ে বাজার সয়লাব হয়ে গেছে। মূলত এই বিউটি প্রোডাক্টের জনপ্রিয়তাই কিছু অসাধু ব্যবসায়ীকে উৎসাহী করেছে এটি নকল করতে। অবস্থা এখন এমন দাঁড়িয়েছে যে, আসল লেনেজ লিপ স্লিপিং মাস্ক কিনতে হলে করতে হবে গোয়েন্দাগিরি।
তবে কিছু বিষয়াদিতে ভালো করে লক্ষ্য করলেই টের পাওয়া যায় কোনটা আসল আর কোনটা নকল। যেমন, সঠিক মূল্যের চাইতে অনেক বেশি সস্তা প্রোডাক্ট; লেবেলিংয়ে সমস্যা; ওজনে কম ইত্যাদি। আসল আর নকল চেনার আগে আপনাকে দুটোর মধ্যকার তফাৎগুলো আগেই জেনে নিতে হবে। আর আজকের আলোচনায় থাকছে এই বিষয়টিই মুখ্য।
লেনেজের এর প্যাকেজিং 
প্যাকেজিং পুরো গোলাপি কিনা তা ভালো করে পরীক্ষা করে দেখুন! অনেক বেশি জালিয়াতি হবার পর ২০১৯ সালে তারা তাদের প্রোডাক্টের প্যাকেজিং সম্পূর্ণ বদলে ফেলেছে। তাই ভালো করে পরীক্ষা করে দেখুন আগের প্যাকেজিং মডেলই রয়ে গেছে নাকি নতুন ডিজাইন? তাছাড়া, লেখার ফন্ট, এম্বোস প্রিন্ট ইত্যাদিও ঝাপসা বা ভিন্ন ধরনের হতে পারে।
লিপ স্লিপিং মাস্কটি শুকিয়ে যায় তো? 
যদি আপনার ব্যবহৃত লিপ স্লিপিং মাস্কটি আসল প্রোডাক্ট হয়ে থাকে, তাহলে এমনকি সাদা কাগজে তা দাগ টানা বা ঘষা মাত্রই শুকিয়ে যাবে, আর একদম স্বচ্ছ থাকবে রঙটা। যদি এভাবে শুকিয়ে না যায় তাহলে সম্ভাবনা থাকে যে মাস্কটি নকল। আসল/নকল পরীক্ষার জন্য এটি সহজ আর প্রচলিত উপায়।
স্লিপিং মাস্কের গড়ন পিচ্ছিল তো? 
আসল লেনেজ লিপ স্লিপিং মাস্ক সাধারণত খানিকটা পিচ্ছিল হয় এবং দেখতে অনেকটা তেলের মতোই লাগে। অন্যদিকে নকল স্লিপিং মাস্ক সাধারণত ভ্যাসলিনের মতো শক্ত আর ঘন হয়ে থাকে। যদি প্রোডাক্টটি আসল হয় তাহলে ঠোঁটে মসৃণভাবে লেপ্টে যাবে, উপচে পড়বে না। কিন্তু নকল হলে উল্টো হবার সম্ভাবনাই বেশি।
ভেতরে প্রোডাক্টটি কি অবস্থানে আছে? 
প্যাকেজিংয়ের ভেতরটা ভালো করে যাচাই করুন। যদি আসল প্রোডাক্ট হয়ে থাকে তবে সেটি জারের ভেতরে একদম নীচে পড়ে থাকবে, এমনকি পরিবহনের সময় ধাক্কা খেলেও। তাই জারটা খুলে চেক করে দেখুন প্রোডাক্টটি নীচে পড়ে আছে নাকি ছড়িয়ে ছিটিয়ে আছে। যদি দেখেন অন্যত্র আছে তাহলে জাল হবার সম্ভাবনা আছে।
লেনিজ স্লিপিং মাস্কের ঘ্রাণ কেমন? 
আসল লিপ স্লিপিং মাস্কে মিষ্টি গন্ধ যুক্ত প্রাকৃতিক বেরির সুঘ্রাণ পাওয়া যায়। এবং এজন্যই পণ্যটি বিউটি কেয়ার পণ্যের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। একদম প্রাকৃতিক ঘ্রাণের মতোই এর সুগন্ধি। তবে নকল পণ্যে কৃত্রিম এবং অতিরিক্ত তীক্ষ্ম ঘ্রাণ পাওয়া যায়।
লেনেজ অ্যাপ্লিকেটরের প্যাকেজিং কেমন? 
যদি আপনি আসল লেনেজ প্রোডাক্ট কিনে থাকেন তাহলে দেখবেন পাউচটি খুব সুন্দরভাবে আর যত্নে ভাঁজ করে রাখা। যেটা হচ্ছে আসল প্রোডাক্টের একটি উদাহরণ। নকল পণ্যের পাউচ খুব বেশি একটা সুন্দর হয় না এবং সেটার ফিনিশিংও খুব ভালো হয় না।
লেনেজ নির্দেশিকা কি পেয়েছেন, সেটার অবস্থান কেমন? 
আসল প্রোডাক্টের নির্দেশিকাটি খুব সুন্দরভাবে এবং জায়গা অনুযায়ী ভাঁজ করা থাকবে পণ্যের সাথেই। আর নকল প্রোডাক্টে কোনোমতে ভাঁজ করে দিয়ে দেয়া হয়।
লিংক: 
2 I like it
1 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *