এই বসন্তে হালকা সাঁজেই পান পরিপূর্ণতা

Make Up for Falgun

আসছে বসন্ত। আর বসন্তের বাতাস সাথে বয়ে নিয়ে আসছে বাঙালিদের প্রানের উৎসব। বসন্ত ভালোবাসার প্রতীক আর এর সাথে বসন্তের মাসে ভালোবাসা দিবস তো রয়েছেই। তাই বসন্তের প্রথম দিনটি হয় একটু বেশিই স্পেশাল, আর এই স্পেশাল দিনের সাঁজটা যেন হয় একদম পারফেক্ট সেটি নিয়েই আজ আমাদের আয়োজন। কি ভাবছেন? অনেক ভারি মেকআপ না করলে কিভাবে সাজ কমপ্লিট হয়?একদমই ভুল ভাবেন। আজ আমি লিখবো কীভাবে অল্প সাঁজেই এই ফাল্গুনে পাবেন পারফেক্ট একটি লুক।

১। শাড়িতে আসুক শতভাগ বাঙ্গালিয়ানা
শিফন, জর্জেট কিংবা নেট লেইস আর কাতান এসব তো শাড়ি বিয়ে,দাওয়াত আর পার্টিতে কম বেশি আমরা সবাই পড়ি। তবে এইদিনে সুতি বা জামদানী শাড়ি বাঙ্গালিভাব ফুটিয়ে তুলতে ১০০ তে ১০০ কাজ করে। এছাড়া বসন্তে বাইরে রোদ আর জ্যাম দুটোই একটু বেশি থাকায় ভারী শাড়ী আমাদের বেড়ানোর মজাটাই নষ্ট করে দিবে। তাই এদিনের জন্য বেছে নিন হালকা রঙের সুন্দর একটি সুতি শাড়ি। আজকাল কম দামের ভিতর বিভিন্ন ধরণের দেশীয় শাড়ি খুব এভেইলেবল। মণিপুরী শাড়ি বা খেশ, জুম শাড়ি এই দিনে বেশ মানাবে।

২। শাড়ির সাথে ব্লাউজের সামঞ্জস্যতা
সুতি শাড়ি দেখতে যতই সিম্পল লাগুক না কেন এর সাথে সুন্দর একটি ব্লাউজ পুরো সাজটাকেই ফুটিয়ে তুলবে। আর এখন বাহারী রঙের, ডিজাইনের ব্লাউজ ব্যবহার করা একটি জনপ্রিয় ট্রেন্ড। তবে এই ব্লাউজটাও যেনো হয় শাড়ির সাথে সামঞ্জস্যপূর্ণ। সুতি বা হালকা ধরণের শাড়ির সাথে জর্জেট, ভেলভেট কিংবা সিকুয়েন্সের ব্লাউজ বড্ড বেমানান দেখাবে। তাই ব্লাউজটাও হতে হবে শাড়ির মত সেইম ম্যাটেরিয়ালের। সুতি, জামদানী বা চিকেন কাপড়ের ব্লাউজ এসকল শাড়ির সাথে বেশ মানানসই।

৩। হালকা সাঁজেই ফুটিয়ে তুলুন সবটুকু
আজকাল আমরা সাজগোজ বলতেই ভারী মেকআপ, হাইলাইটার, ব্লাশ আর ফুল কভারেজ ফাউন্ডেশন দেয়াকে বুঝাই। কিন্তু ঠিকমত মেকআপ করতে না জানলে এসব ফাউন্ডেশন, হাইলাইটার সৌন্দর্য বাড়ানোর বদলে আরো নষ্ট করে দিবে। তাই মেকআপ করুন আপনার প্রয়োজন বুঝে। চোখে একটু টানা করে আইলাইনার এবং কাজল ব্যবহার করলেই আপনার চোখের সৌন্দর্য অনেকটাই বাড়িয়ে তুলবে, আর সাথে হালকা এক থেকে দুই কোট মাশকারা চোখের সাঁজে কোনো কমতি রাখবে না।

৪। ব্যবহার করুন কাঠের বা মাটির গয়না
যেহেতু বসন্ত উৎসব মানেই বাঙ্গালিয়ানা সাজ তাই অলংকারেও থাকুক দেশীয় গহনার সাজসজ্জা। আজকাল কাঠের গহনা সবার কাছেই অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। তাই শাড়ির সাথে গলায় বা কানে হালকা একটু কাঠের গয়না বা হাত ভরা কাচের চুড়ি আপনার সাঁজকে সম্পূর্ণ করে তুলবে। এছাড়া ব্যবহার করতে পারে সিল্ভার বা মেটালের জুয়েলারি যা আপনার হালকা সাঁজে এনে দিবে কিছুটা গরজিয়াস ভাব।

৫। চুলের সাঁজে থাকুক ফুলের আধিক্য
বসন্ত মানেই ফুলের ঋতু। বসন্তের বৈশিষ্ট্যই হচ্ছে চারদিকে ফুলের আধিক্য আর ভালোবাসার মাসে ফুল পেতে কার না ভালো লাগে। তাই সাজসজ্জাতেও থাকুক হালকা কিছু ফুলের উপস্থিতি। খোপায় এক থোকা বেলি বা গাঁজরা অথবা কানের পাশে এক্টু খানি গোলাপ বা জারবারা ফুল আপনার চুলের সাঁজকে পুরোপুরি বদলে দিবে।

0 I like it
1 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *