আন্ডারআর্মসের কালো দাগ দূর করুন নিমিষেই

underarm-whitening

বাঙালি মেয়েরা একটু লজ্জাবতী হয়ে থাকে আর সমাজের মানুষ কে কি বলবে এই নিয়ে ভয়ের শেষ নেই কারণ আমাদের একটা সমাজে বসবাস করতে হয়।তাই স্লিভলেস জামা সবাই পড়তে চায় না।আর অনেকের ইচ্ছা থাকা সত্ত্বেও আন্ডারআর্মস দেখে ফেলে অথবা আন্ডারআর্মস স্বাভাবিক স্কিনের থেকে একটু ডার্ক বলে ভয় নিয়ে আর স্লিভলেস কিছু পরা হয় না। তবে এবার এই ভয় থেকে বেরিয়ে আসার সময় হয়েছে। স্লিভলেস, অফ-শোল্ডার যেকোনও পোশাক পরুন নির্ভাবনায়।

আর তার জন্য যেটা করতে হবে তা হল নিজের আন্ডারআর্মসের যত্ন নিতে হবে।অনেকের দেখা যায় আন্ডারআর্মস থেকে প্রচুর ঘামের দুর্গন্ধ হয় সেটাও অনেক লজ্জার একটা বিষয়। সেজন্য আন্ডারআর্মসের যত্ন কীভাবে নেবেন? ভাবছেন এই জন্য আমি হয়ত বিশাল এক প্রোডাক্ট লিস্ট ধরিয়ে দিব? কিন্তু না, ঘরে বসেই যত্ন নিতে পারেন এবং এই সমস্যার সমাধান পেতে পারেন মাত্র কয়েক সপ্তাহেই।

১) অ্যাপল সিডার ভিনেগারঃ

অলরাউন্ডার অ্যাপল সিডার ভিনেগারে রয়েছে ল্যাকটিক অ্যাসিড এবং অ্যামিনো অ্যাসিড, যা ত্বকের মৃত কোষ এবং দাগ কমাতে সহায়তা করে। অ্যাপল সিডার ভিনেগার ত্বকের কালচে ভাব দূর করে এবং যদি কোন পোরস থাকে সেটাকে আনক্লক করতে সাহায্য করে।

এই জন্য আপনি একটি কটন প্যাডে কিছু পরিমান অ্যাপল সিডার ভিনেগারে নিয়ে তা আপনার পুরো আন্ডারআর্মসে লাগিয়ে রাখতে পারেন ১০ থেকে ১৫ মিনিট এবং এটি পুরোপুরি না শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে, তারপর নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। ভাল ফলাফলের জন্য এটা আপনাকে প্রতিদিন ব্যাবহার করতে হবে।

২) বেকিং সোডা এবং লেবুর মিশ্রণঃ

লেবু একটি শক্তিশালী অ্যান্টিসেপটিক এবং প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট,যা আপনাকে ইনস্ট্যান্ট ব্রাইটিনিং লুক দেয় এবং দুর্গন্ধ থেকে রেহাই দেয়। অন্যদিকে বেকিং সোডা একটি এক্সফোলিয়েটার যা আন্ডারআর্মের কালোভাব দূর করতে সাহায্য় করে ।

১ টেবিল চামচ বেকিং সোডা এবং ১টি লেবুর রসের সঙ্গে মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিয়ে এটি আপনার আন্ডারআর্মসে প্রায় পাঁচ মিনিটের জন্য স্ক্রাব করুন, হালকা কুসুম গরম পানি ব্যবহার করে ধুয়ে ফেলতে হবে এবং সবশেষে ত্বককে ময়শ্চারাইজ করার জন্য NELLA – Underarm Whitening Cream with Green Tea ব্যাবহার করতে পারেন। কার্যকর ফলাফলের জন্য এই পদ্ধতিটি সপ্তাহে ৩ বা ৪ বার অ্যাপ্লাই করতে হবে।

৩) অ্যালোভেরা জেলঃ

অ্যালোভেরা জেল প্রাকৃতিক সানস্ক্রিন হিসাবে পরিচিত, পাশাপাশি এর অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান ত্বককে সুদিং বানায় এবং উজ্জ্বল করে।

বাড়িতে যদি অ্যালোভেরার গাছ থাকে, তাহলে একটি পাতা কেটে ফ্রেশ অ্যালোভেরার নির্যাসটি বগলে লাগিয়ে রাখুন ১০-১৫ মিনিটের মতো। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ভালো ফলাফলের জন্য একদিন অন্তর অন্তর এটি ব্যবহার করুন। তবে যদি বাড়িতে গাছ না থাকে চিন্তা নেই বাজারে Nature Republic অ্যালোভেরা জেলও লাগাতে পারেন।

৪) চিনি এবং টক দৈঃ
একটি পাত্রে ২ টেবিল-চামচ টক দৈ এবং চিনি মিশিয়ে আন্ডারআর্মসের কালো অংশে মিশ্রণটি এক বা দুই মিনিটের জন্য স্ক্রাব করুন, তারপরে এটিকে ৫-১০ মিনিট রেখে নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

চিনি একটি দুর্দান্ত এক্সফোলিয়েটিং এজেন্ট হিসাবে কাজ করে এবং তা যখন হাইড্রেটিং এবং টক দৈ এর সঙ্গে মেশে হতে পারে মিরাকেল।

৫) শসাঃ
শসার মধ্যে রয়েছে দুর্দান্ত ব্লিচিং ফর্মুলা, এছাড়াও শসা ভিটামিন এবং খনিজে ভরপুর। এটি আপনার আন্ডারআর্মসের কালচে দাগ দূর করতে সহায়তা করে। শসার টুকরো করে আপনার বগলে কয়েক মিনিট ঘষুন এবং লাগানোর পর শসার রসটাকে আরও ১০ মিনিট রাখুন, তারপরে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আপনি যদি প্রতিদিন এই পদ্ধতিটির পুনরাবৃত্তি করেন তবে খুব সহজেই ভ্যানিশ হবে ত্বকের কালচেভাব।

৬) আলুর প্রতিকারঃ
আন্ডারআর্মসে আলুর রস
আন্ডারআর্মে পিগমেন্টেশন এবং বর্ণহীনতার জন্য দুর্দান্ত কাজ করে আলু। একটি আলু ব্লেন্ড করে রস বের করে নিন, এই রস বগলে সরাসরি লাগান এবং ১০ থেকে ১৫ মিনিট পর এটি ধুয়ে ফেলুন।

আপনি এটি বারবার করতে পারেন যতদিন না কাঙ্ক্ষিত ফলাফল পাচ্ছেন। আলুর মধ্যেকার উপাদান ত্বককে স্মুদ করতে এবং নরম রাখতে সহায়তা করবে।

0 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *