৩ প্রকার ত্বক অনুযায়ী মুখে সিরাম ব্যবহারের নিয়ম

সিরাম ব্যবহারের নিয়ম

আমাদের স্কিন নিয়ে কমন যেই প্রশ্নটা আসে তা হলো আমরা মাঝে মাঝে বুঝতে পারিনা আমরা আসলে কোন ধরনের স্কিনের অধিকারী। আবার স্কিন টাইপ জানলেও সঠিক স্কিনকেয়ার ইনগ্রেডিয়েন্টযুক্ত প্রোডাক্ট চুজ করতে পারিনা, অন্যদিকে স্কিন কেয়ার নিয়ে আমাদের যার যতটুকু ধারণা থাকুক বা না থাকুক, আমাদের প্রায় সবারই স্কিন কেয়ারে প্রিয় স্টেপ হচ্ছে সিরাম ইউজ করা, আজ আমরা জানবো তিন ধরনের স্কিন টাইপে কী ধরনের সিরাম ব্যবহার করা যেতে পারে বা ভালো কাজ করতে পারে।

আমাদের ৩ ধরনের স্কিন আছে

  1. ড্রাই স্কিন
  2. অয়েলি স্কিন
  3. সেনসিটিভ স্কিন

 

সিরাম ব্যবহারের নিয়ম

ড্রাই স্কিনঃ

ড্রাই স্কিনে পর্যাপ্ত ময়শ্চার না থাকার কারনে স্কিন টেক্সচার অনেক রাফ ও ফ্লেকি হয়। স্কিন কুঁচকে যায় ফলে স্কিনে ক্র্যাক দেখা দিতে পারে। অতিরিক্ত ড্রাই স্কিনে ময়শ্চার লস এর ফলে স্কিন ডিহাইড্রেটেড হয়ে যায়। এতে ইচিনেস(itchiness) ও বেড়ে যায়। এক্ষেত্রে প্রোডাক্ট চুজ করার সময় খেয়াল রাখতে হবে যাতে স্কিনে ময়শ্চার অ্যাড হয়, স্কিন হাইড্রেটেড থাকে।
Iunik Beta-Glucan Power Moisture Serum এমন একটি সিরাম যা ড্রাই স্কিন এ বেশ ভালো কাজ করে।

Iunik Beta-Glucan Power Moisture Serum- 50ml

এতে ৯৮% Beta Glucan রয়েছে যা ন্যাচারালি মাশরুম থেকে এক্সট্র্যাক্ট করা হয় যেটা হায়ালুরনিক এসিড থেকে ২০% বেশী ময়শ্চার ধরে রাখতে পারে। স্কিনের ইলাস্টিসিটি ঠিক রাখে।

অয়েলি স্কিনঃ

অয়েলি স্কিন সাধারনত এক্সেস সেবাম প্রডিউস করে যা স্কিনকে তৈলাক্ত করে ফেলে। অয়েলি স্কিনে পোরস গুলো বেশী ভিজিবল হতে পারে। টি-জোন (কপাল, নাক ও চিবুক) শাইনি ও গ্রিজি থাকে। তাই অয়েলি স্কিনে একনে সমস্যা বেশী দেখা দেয়।

Beauty of Joseon Glow Serum টি হতে পারে অয়েলি স্কিনের জন্য একটি ভালো সলিউশন।

Beauty of Joseon Glow Serum : Propolis+Niacinamide- 30ml

এতে ৬০% প্রপোলিস এক্সট্র্যাক্ট ও ২% নায়াসিনামাইড রয়েছে যা অ্যান্টি ইনফ্ল্যামেটরি প্রোপার্টিস প্রোমোট করে স্কিনের একনে প্রবলেম সলভ করে। আবার সেবাম কন্ট্রোল করে স্কিনে ন্যাচারাল গ্লো আনে। সেই সাথে পোরস এর ভিজিবিলিটি কমায়। অয়েলি স্কিন ও ডিহাইড্রেটেড হতে পারে মাঝে মাঝে। এই সিরামটি এক্সাক্ট ময়শ্চার অ্যাড করে স্কিনকে ডিহাইড্রেশন থেকে রক্ষা করে।

সেনসিটিভ স্কিনঃ

সেনসিটিভ স্কিন হতে পারে ড্রাই, হতে পারে অয়েলি। কম্বিনেশন হওয়াটাও অস্বাভাবিক কিছু নয়। আপনার স্কিন যদি সেনসিটিভ হয় তাহলে স্কিনে রেডনেস, ইচিনেস থাকতে পারে। কোনো স্পেসিফিক ইনগ্রেডিয়েন্টে রিঅ্যাকশন হতে পারে। আবার সুগন্ধ যুক্ত প্রোডাক্ট স্যুট নাও করতে পারে। তাই স্কিন সেনসিটিভ কি না তা তখনই বুঝবেন যখন কোনো কিছু ইউজ করার সাথে সাথে স্কিন রিঅ্যাক্ট করতে শুরু করে। তাই সেনসিটিভ স্কিনের জন্য প্রোডাক্ট চুজ করার সময় খেয়াল রাখতে হবে যাতে সেটা কার্যকরী হয়।

Beauty of Joseon Calming Serum : Green tea+Panthenol- 30ml

Beauty of Joseon Calming Serum সেনসিটিভ স্কিনের জন্য বেশ ভালো একটি সিরাম। এতে ৭৬% গ্রিন টি এক্সট্র্যাক্ট ও ২% প্যানথেনল ও ভিটামিন সি আছে যা সেনসিটিভ স্কিন কে ইরিটেশন মুক্ত রাখে।
ভিটামিন সি স্কিনে ন্যাচারাল ব্রাইটনেস অ্যাড করে ফলে স্কিনকে প্রানবন্ত দেখায়। সেই সাথে স্কিন ময়শ্চারাইজড ও থাকে।

📞 ত্বকের সমস্যার জন্য প্রোডাক্ট সাজেশন পেতে কল করুনঃ 01790 270066 অথবা ইনবক্স করুন। 
🌐 ১০০% অরিজিনাল কোরিয়ান প্রোডাক্টঃ https://chardike.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © chardike blog 2021
0 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *