Skinfood Tomato Brightening Essence- 45ml

tomato-brightening-essence

টমেটো সবজি বা সালাদ হিসেবে আমরা অনেকেই খেয়ে থাকি। শীতকালে সবার কিচেনে টমেটো প্রায়ই দেখা যায়। কিন্তু স্কিনকেয়ারে টমেটো কেমন কাজ করে আমরা কি জানি? টমেটো এক্সট্র্যাক্ট সব ধরনের স্কিনের জন্যই বেশ ভালো কাজ করে।

স্কিনকেয়ারে টমেটো এক্সট্র্যাক্ট

টমেটো ভিটামিন ও নিউট্রিয়েন্ট যুক্ত একটি ফল যাতে আছে প্রচুর পরিমানে Lycopene আছে যার জন্য টমেটোর যেই ব্রাইট রেড কালার আমরা দেখতে পাই এবং এই রঙ কে সূর্যের ক্ষতিকর UV Rays থেকে প্রোটেক্ট করে। ঠিক তেমনি আমাদের স্কিনেও এটি একইভাবে কাজ করে।

টমেটো এক্সট্র্যাক্ট স্কিনকে সানবার্ন এর হাত থেকে প্রোটেক্ট করে। স্কিন থেকে ডেড সেলস সরিয়ে স্কিনে হেলদি গ্লো আনে। স্কিনে অ্যান্টি এজিং প্রোপার্টিজ অ্যাড করে স্কিনে কোলাজেন প্রোডাকশন বাড়াতে হেল্প করে।

টমেটো স্কিনে ন্যাচারাল এক্সফলিয়েটরহিসেবে কাজ করে ফলে পোরস ক্লগ হয়না। এমনকি এটি পোরস এর ভিজিবিলিটি কমাতেও হেল্প করে। স্কিনকে ময়শ্চারাইজড করে ও হাইড্রেট রাখে। স্কিন এর অতিরিক্ত সেবাম কন্ট্রোল করে ফলে স্কিনের গ্রিজিনেস বা চিটচিটে ভাব কমে যায়।

তাই একনে প্রোন, রেডনেস প্রোন, অয়েলি, ড্রাই, কম্বিনেশন বা সেনসিটিভ যে ধরনের স্কিনই হোক না কেন টমেটো এক্সট্র্যাক্ট এই সব ধরনের স্কিনে বেশ ভালো কাজ করে কোনো ধরনের সাইড ইফেক্টস তৈরী করা ছাড়াই।

Skinfood Tomato Brightening Essence

এই সেরাম টিতে রয়েছে ৩০% tomato extract, vitamin-C derivatives ও niacinamide যা স্কিনকে ব্রাইট করে। এছাড়াও স্কিন হাইড্রেট রাখে ও স্কিন টেক্সচার স্মুথ করে।

Skinfood Tomato Brightening Essence- 45ml

স্কিন ক্লিয়ার রাখে ও স্কিনের সফটনেস ধরে রাখে।

টোনার ইউজের পর একইভাবে এই সেরামটি ইউজ করতে পারেন।

Brand: Skinfood
Made in: Korea
Skin Type: All Skin Types
Size: 45ml

দক্ষিণ কোরিয়ার দক্ষিণ উপকূলের বোমচান ফার্ম থেকে কীটনাশক-মুক্ত টমেটো নিষ্কাশনের সময় সর্বাধিক পুষ্টি বজায় রাখতে এটি কম তাপমাত্রায় তোলা হয়।

  • টমেটোতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিড্যান্ট লাইকোপিন থাকে। লাইকোপিন, ভিটামিন এ, সি, ই এবং পটাশিয়াম ত্বকের ফ্রি র‌্যাডিকেল ক্ষতি (আলো, দূষণ এবং ধোঁয়া) থেকে ত্বককে রক্ষা করে, কুঁচকে যাওয়া ত্বকে টাইটেনিং এর পাশাপাশি উজ্জ্বলতা বাড়ায়।
  • অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিনের সংমিশ্রণ মেলানিনের বৃদ্ধিতে বাধা প্রদান করে। মেলানিন ত্বকে পিগমেন্টেশনের সৃষ্টি করে।

ব্যবহারবিধিঃ
টোনার প্রয়োগের পরে, মুখের উপরে পর্যাপ্ত পরিমাণ প্রয়োগ করুন এবং সম্পূর্ণরূপে শোষণের জন্য আস্তে আস্তে ট্যাব করুন।

0 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *