রোজায় ত্বকের যত্নে বিভিন্ন ধরনের সুথিং জেল

সুথিং জেল

রোজায় সবথেকে বেশী যে জিনিসটির সম্মুখীন সবাই হয় সেটা হলো স্কিনের ডিহাইড্রেশন। তার উপর যদি গরম আবহাওয়া হয় তাহলে তো কথাই নেই। রোজায় তাই স্কিন হয়ে যায় রুক্ষ ও শুষ্ক। আবার অতিরিক্ত গরমের কারনে স্কিনে মাঝে মাঝে দেখা যায় রেডনেস ও ইচিনেস। এসব সমস্যার সমাধান হিসেবে দরকার এমন কিছু যা স্কিনকে ঠান্ডা রাখবে, ময়শ্চারাইজড রাখবে এবং পাশাপাশি রেডনেস কমাতে সাহায্য করবে।  সুথিং জেল

এমন একটি স্কিনকেয়ার প্রোডাক্টের নাম হলো সুথিং জেল। এটি সেই অর্থে ময়শ্চারাইজার না হলেও এটি স্কিনকে ময়শ্চারাইজড রাখতে ও স্কিনের হাইড্রেশন বজায় রাখতে অনেক হেল্প করে। তাই এটা ময়শ্চারাইজার এর বিকল্প না, তবে স্কিন সুথিং এ বেশ ভালো কাজ করে।

বিভিন্ন ধরনের সুথিং জেল যেমন অ্যালোভেরা,স্নেইল, গ্রেইপ, মরিঙ্গা, টমেটো এক্সট্র্যাক্ট সমৃদ্ধ জেল গুলো স্কিনের জন্য ব্যবহার করা বেশ আরামদায়ক।

দেখে নেয়া যাক এই রোজায় কোন কোন সুথিং জেল স্কিনের জন্য উপকারী হবে।

Nature Republic Aloe Vera 92% Soothing Gel

Nature Republic Aloe Vera 92% Soothing Gel- 300ml

অ্যালোভেরা তে আছে vitamin C, E, beta-carotene এর মতো কার্যকরী সব উপাদান। আবার এটি অ্যান্টি ইনফ্ল্যামেশন ও অ্যান্টি ইনফ্ল্যামেটরি ইনগ্রেডিয়েন্ট যুক্ত হওয়ায় এটি স্কিনের সানবার্ন ট্রিট করে, পাশাপাশি স্কিনকে ময়শ্চারাইজড রাখে তাই স্কিনে রিংকেলস খুব তাড়াতাড়ি পড়েনা। আবার একনে প্রোন স্কিনের জন্য ও অ্যালোভেরা সুথিং জেল অনেক ভালো কাজ করতে সক্ষম। অ্যালোভেরা সুথিং জেল তাই সব ধরনের স্কিনের জন্যই পার্ফেক্ট।

Farm Stay Snail Moisture Soothing Gel 100%

Farm Stay Snail Moisture Soothing Gel 100%- 300ml

Snail Secretion Extract দিয়ে তৈরী এই সুথিং জেল স্কিনের ময়শ্চার ধরে রাখার পাশাপাশি স্কিনের ইলাস্টিসিটি ইমপ্রুভ করে। আবার এটি স্কিনকে হেলদি ও ড্যামেজ প্রোটেক্টেড রাখতে ও অনেক ভালো কাজ করে। অন্যদিকে স্কিনে হেলদি গ্লো আনে।

Koelcia Grape Soothing Gel

Koelcia Grape Soothing Gel- 300g

99% grape extract সমৃদ্ধ এই সুথিং জেলটি স্কিনের ইনফ্ল্যামেশন দূর করতে অনেক হেল্প করে। পাশাপাশি স্কিনের ময়শ্চারাইজেশনে ও ড্যামেজ রিপেয়ার করতে বেশ ভালো কাজ করে। আবার স্কিনের কোলাজেন প্রোডাকশনে ও এই সুথিং জেলটি কাজ করে।

Pax Moly Tomato 99% Soothing Gel

Pax Moly Tomato 99% Soothing Gel- 300ml

টমেটোকে বলা হয় ন্যাচারাল এক্সফলিয়েটর। পাশাপাশি টমেটো এক্সট্র্যাক্ট স্কিনের হারানো গ্লো ফিরিয়ে আনতে ও সাহায্য করে। আবার এটি স্কিনের PH ভারসাম্য বজায় রাখতে ও স্কিনের এক্সেস সিবাম প্রোডাকশন কন্ট্রোল করতে বেশ ভালো কাজ করে। তাই এই সুথিং জেলটি স্কিনে এসব উপকার করার পাশাপাশি স্কিনের হাইড্রেশন ধরে রাখতেও অনেক হেল্প করে।

Pax Moly 99% Deep Marine Collagen Soothing Gel

Pax Moly 99% Deep Marine Collagen Soothing Gel- 300g

এই সুথিং জেলটি স্কিনে সানবার্নের কারনে যে ইরিটেশন হয় সেটা ঠান্ডা রাখতে দারুন কাজ করে। আবার স্কিনের ইলাস্টিসিটি ইমপ্রুভ করার পাশাপাশি রেডনেস ও ইচিনেস কমায়। অন্যদিকে স্কিনকে গ্লোয়িং রাখে ও ফেইসে একটা রিফ্রেশিং ফিল আনে।

আর রোজায় এসব সুথিং জেল ইউজের পাশাপাশি যেটা করতে হবে তা হলো পর্যাপ্ত পরিমান পানি পান করতে হবে। পাশাপাশি চেষ্টা করতে হবে পানির ভাগ বেশী এমন কিছু ফল বা সবজি প্রতিদিনের ফুড লিস্টে রাখার। তাহলে রোজায় ও স্কিন তার হাইড্রেশন হারিয়ে ফেলবেনা।

1 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *