রমজানে ত্বক সুরক্ষিত রাখুন সানস্ক্রিন এর সাহায্যে

রমজানে সান্সক্রিন

রমজানে আমাদের স্বাভাবিক জীবনযাত্রা কিন্তু থেমে থাকে না, নিয়ম করে সব কাজ করতে হয়। যেহেতু একটা দীর্ঘ সময় পানি পান থেকে বিরত থাকতে হয় তাই কারও কারও ক্ষেত্রে শরীরে ডিহাইড্রেশন দেখা যেতে পারে। রমজানে সান্সক্রিন ব্যবহার কেন করবো আসুন দেখে নেই।

এই সময় ব্যাস্ততায় স্কিনকে ও ঠিক রাখা মাঝে মাঝে মুশকিল হয়ে যায়। যাদের রোজা রেখে বাইরে কাজের জন্য বের হতে হয় এবং যারা ঘরে কিছু সময় রান্নাবান্নার কাজে ব্যস্ত থাকে তাদের দেখা যায় অতিরিক্ত গরম, রোদ এবং তাপের জন্য স্কিন কালো হয়ে যায়। অনেকের স্কিনে সান ট্যান পড়ে, হাইপারপিগমেন্টেশন দেখা দেয়।

তাই শরীর ও স্কিনের হাইড্রেশন বজায় রাখার চেষ্টার পাশাপাশি আরো একটু কষ্ট করতে হবে যাতে এই হাইড্রেশন স্কিনে ঠিকঠাক প্রোটেক্টেড থাকে। এজন্য যেটা দরকার সেটা হলো সানস্ক্রিন।

সানস্ক্রিন মূলত ইউজ করা হয় স্কিনে যাতে পিগমেন্টেশন বা ছোপ ছোপ দাগ না পড়ে, স্কিনের ইলাস্টিসিটি, কোলাজেন ও স্কিনের নরমাল টোন যাতে ঠিক থাকে। অন্যদিকে সান্সক্রিন ব্যাবহার না করে আপনি যতই স্কিন কেয়ার করেন না কেন কোন লাভ কিন্তু হবে না।

সানস্ক্রিন সূর্যের ক্ষতিকর UV Rays থেকে স্কিনকে প্রোটেক্ট করে। পাশাপাশি বেশ কিছু সানস্ক্রিন স্কিনে ময়শ্চারাইজড রাখতেও হেল্প করে।

হাতের নাগালেই পাবেন এমন ৫ টি সান্সক্রিন সম্পর্কে চলুন জেনে নেয়া যাক

Innisfree Intensive Triple-Shield Sunscreen

 Innisfree Intensive Triple-Shield Sunscreen- 50ml

Innisfree Intensive Triple-Shield Sunscreen- 50ml

এই ফিজিক্যাল সানস্ক্রিনটি স্কিনে যেমন সান প্রোটেকশন দেয় তেমনি স্কিনকে ব্রাইট করে, স্কিনের রিংকেলস ভিজিবিলিটি কমায় আবার স্কিনকে ম্যাট ফিনিশ ও দিয়ে থাকে।

অন্যদিকে এটি ওয়াটারপ্রুফ ও তাই আউটডোর যেকোনো অ্যাক্টিভিটিজ এর আগে এটা ইউজ করলে স্কিন সান প্রোটেক্টেড থাকবে।

Isntree Hyaluronic Acid Watery Sun Gel SPF50+ PA++++

Isntree Hyaluronic Acid Watery Sun Gel- 50ml

এই সানস্ক্রিনটি Ceramide সমৃদ্ধ হওয়ায় এটি স্কিনের ড্রাইনেস দূর করার পাশাপাশি স্কিনের ইরিটেশন ও সুথ করতে হেল্প করে।  আবার এতে আছে আট ধরনের Hyaluronic Acid যা স্কিনের ময়শ্চার লক করে স্কিনে একটি সফট লুক দেয়। আবার স্কিন ব্যারিয়ার স্ট্রং হয় এবং পাশাপাশি অ্যান্টি এজিং ইনগ্রেডিয়েন্ট থাকায় স্কিনে প্রিম্যাচিউর এজিং হতে দেয়না। রমজানে সান্সক্রিন

আর সবচেয়ে আগে যেটা করে সেটা হলো স্কিনকে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করে।

Skinfood All Day Berry More Safe Sun SPF50+ PA++++

Skinfood All Day Berry More Safe Sun SPF50+ PA++++ 50g

Raspberry Extract স্কিনকে UV Rays থেকে প্রোটেক্ট করে, স্কিনে অ্যান্টি এজিং ইনগ্রেডিয়েন্ট অ্যাড করে ফলে স্কিনের রিঙ্কেলস, ফাইন লাইনস ভিজিবিলিটি কম হয়। এতে আছে ভিটামিন সি ও অ্যান্টি অক্সিড্যান্ট যা স্কিনের এজিং প্রসেস স্লো করতে হেল্প করে।

সবচেয়ে ভালো বিষয় Raspberry Extract সেনসিটিভ স্কিনের জন্য ও উপযোগী। এতে আরো আছে anthocyanin content যা স্কিনকে ব্রাইট করতে হেল্প করে।

এই সানস্ক্রিনটি ড্রাই স্কিনের জন্য বেশি স্যুটেবল কারন এটি স্কিনকে ডিপলি ময়শ্চারাইজড রাখে। রিচ ক্রিমি টেক্সচার হওয়ায় এটি ডিহাইড্রেটেড ও ড্রাই স্কিনে নারিশমেন্ট যোগায়। সাথে মেইন ইনগ্রেডিয়েন্ট হিসেবে আছে Raspberry Extract

Skinfood Sun Flower No Sebum Sun Gel SPF 50+ PA++++

 Skinfood Sun Flower No Sebum Sun Gel SPF50+ PA++++ 50ml

Skinfood Sun Flower No Sebum Sun Gel SPF50+ PA++++ 50ml

Photoaging বা Sun damage আমাদের স্কিনে প্রচন্ড ক্ষতি করে। প্রিম্যাচিউর এজিং এর জন্য সূর্যের ক্ষতিকর রশ্মি সবথেকে বেশী দায়ী। তাই আমাদের স্কিনকে সান ড্যামেজ থেকে বাঁচাতে স্কিনকেয়ার এর লাস্ট স্টেপে অবশ্যই সানস্ক্রিন অ্যাপ্লাই করা উচিৎ।  রমজানে সান্সক্রিন

Skinfood এর Sun Flower No Sebum Sun Gel সানস্ক্রিন টি Sunflower Seed Oil এ সমৃদ্ধ। Sunflower Seed Oil এ আছে ভিটামিন ই, অ্যান্টি অক্সিড্যান্ট যা স্কিনকে UV Rays থেকে বাঁচায়, স্কিন সেল রিজেনারেশনে হেল্প করে।

স্কিনকে ময়শ্চারাইজড রাখে। আবার ভিটামিন এ, ডি ও সি থাকায় স্কিনের একনে কন্ট্রোল করতে বেশ ভালো কাজ করে। ইরিটেটেড স্কিনকে সুথ করে।

এতে আরো আছে Beta Carotene যা স্কিনের হেলথ ঠিক রাখে, ফাইন লাইনস ও রিংকেল ভিজিবিলিটি কমায়। পাশাপাশি স্কিনকে ম্যাট ফিনিশ দিতে হেল্প করে।

Tiam My Signature Vita Red Sunscreen

Tiam My Signature Vita Red Sunscreen- 50ml

এই সানস্ক্রিনটিতে আছে Aloe Arborescens Leaf Extract যা ইরিটেটেড স্কিনকে সুথ করে, হাইড্রেট রাখে এবং স্কিনকে সান ট্যান হওয়া থেকে প্রোটেক্ট করে।

আবার এটি তৈরী করা হয়েছে ভিটামিন সি ফর্মূলা দিয়ে তাই স্কিনের মলিনভাব দূর করে স্কিনকে একটু ব্রাইট লুক দেয়।

তাই এই সানস্ক্রিন টি যদি প্রতিদিন ইউজ করা যায় তাহলে স্কিনে হেলদি গ্লো চলে আসবে।

তো এই সানস্ক্রিন গুলো রোজার মধ্যে প্রপার হাইড্রেশন দেয়ার পাশাপাশি স্কিনের ন্যাচারাল গ্লো আনতে ও বেশ ভালো কাজ করে। তাই স্কিনকেয়ার রুটিনে একটি সানস্ক্রিন রাখাটা অনেক জরুরী।

📞 ত্বকের সমস্যার জন্য প্রোডাক্ট সাজেশন পেতে কল করুনঃ 01790 270066 অথবা ইনবক্স করুন। 
🌐 ১০০% অরিজিনাল কোরিয়ান প্রোডাক্টঃ https://chardike.com

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © chardike blog 2021
0 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *