হঠাৎ যানজটে বাইরে ইফতার? কী কী রাখবেন সাথে?

বাইরে ইফতার

রোজা শুরু হয়ে গেলেও দৈনন্দিন কাজগুলো কিন্তু থামিয়ে রাখা যায়না। তাই সকাল হলেই ছুটতে হয় কাজের জায়গায়। আবার কাজ শেষে বাসায় ফিরতে ফিরতে অনেক দেরিও হয়ে যায়। মাঝে মাঝে দেখা যায় কিছু অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির জন্য বাইরেই ইফতারটা সেরে নিতে হয়। এটা হতে পারে রাস্তাঘটে কোনো ইস্যুর জন্য বা অন্য যেকোনো কিছু।

তো এসব পরিস্থিতি সামাল দেয়ার জন্য সবসময় তৈরী থাকাটাই বুদ্ধিমানের কাজ। সাধারনত এই সমস্যাগুলো যারা সারা সপ্তাহ কাজের মধ্যে থাকে তারা বেশী ফেইস করে। তাই রমজান মাসে হঠাৎ যদি বাইরে বা গাড়িতে বসে থাকতে থাকতেই ইফতারের সময় হয়ে যায়, তাহলে কী কী খাবার সাথে রাখা যায়।

বাইরে ইফতার করার দরকার হলে এমন কিছুই রাখতে হবে যেগুলো শুকনো খাবার, পানি, বিভিন্ন রকমের ফল যেগুলোতে পানির পরিমান বেশী থাকে। কারন রোডসাইড ইফতার গুলো খুব কমই স্বাস্থ্যসম্মত হওয়ার সম্ভাবনা থাকে।

বাদাম জাতীয় খাবার ও ফল

বিভিন্ন ধরনের বাদাম যেমন, কাঠবাদাম, কাজু বাদাম, চিনাবাদাম এগুলো রাখা যায়। আবার আপেল, কলা, কমলা, পেয়ারা এসব ফল ব্যাগে রেখে দেয়া যেতে পারে। পাশাপাশি খেজুর রাখা যায় কারন এটা একইসাথে পুষ্টিগুন সমৃদ্ধ ও খেতে মিষ্টি। তো এ রকম খাবার যদি একসাথে প্যাক করে ব্যাগে রেখে দেয়া যায় তাহলে হুটহাট ব্যস্ততায় কখনো যদি বাইরে ইফতার করতে হয় তাহলে এই হেলদি খাবার গুলো সারাদিনের রোজা রাখাকে আরো ফলপ্রসু করে তুলবে।

রুটি জাতীয় খাবার

বিভিন্ন ধরনের ফ্লেভারের ব্রেড যেমন, মিল্ক ব্রেড, হোল গ্রেইন ব্রেড, মাল্টি গ্রেইন ব্রেড, বাটার ব্রেড এগুলো ব্যাগে রেখে দেয়া যেতে পারে। আবার যাদের একটু মিষ্টি খাবার পছন্দ তারা ব্রাউনি, টার্ট বা মাফিন, ফলের নির্যাস সমৃদ্ধ কেক, চকোলেট বিস্কুট বা কুকিজ এরকম স্ন্যাকস টাইপ কিছু রাখা যায়।

পানি ও অন্যান্য হেলদি ড্রিঙ্কস

ব্যাগে সবসময় পানি রাখাটা জরুরী। আবার তাজা ফলের রস সমৃদ্ধ বেশ কিছু ব্র্যান্ডের ড্রিঙ্কস রাখা যায়। সবচেয়ে ভালো হয় পানির পাশাপাশি Detox Water, Glucose এসব রাখলে। Glucose শরীরে কার্বোহাইড্রেটের কাজ করে। অন্যদিকে Detox Water যেমন পানিতে একটা ফ্লেভার অ্যাড করে তেমনি এটি শরীরের ক্ষতিকর টক্সিন রিমুভ করে আবার শরীরকে চাঙ্গা রাখে। ফলে দেখা যায়, বাইরের প্রতিকূল পরিবেশ এর প্রভাব মনে বা শরীরে পড়েনা।

এভাবে যদি কেউ প্ল্যানমাফিক খাবার তার ব্যাগে রেখে দেয় তাহলে বেশ কিছু অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে ইফতার নিয়ে কোনো সমস্যা হওয়ার সম্ভাবনা থাকেনা।

📞 ত্বকের সমস্যার জন্য প্রোডাক্ট সাজেশন পেতে কল করুনঃ 01790 270066 অথবা ইনবক্স করুন। 
🌐 ১০০% অরিজিনাল কোরিয়ান প্রোডাক্টঃ https://chardike.com

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © chardike blog 2021
0 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *