কোরিয়ান স্কিনকেয়ারে কটন প্যাড কেন এত গুরুত্বপূর্ণ

কোরিয়ান স্কিনকেয়ারে কটন প্যাড কেন এত গুরুত্বপূর্ণ
ত্বকের যত্নে কতগুলো পদক্ষেপ নিচ্ছেন বা কোনো প্রোডাক্ট ব্যবহার করছেন, এর পাশাপাশি সেই প্রোডাক্টটা কীভাবে ত্বকে প্রয়োগ করছেন তা জানাটাও আবশ্যক। অনেকেই টোনারের সঠিক ব্যবহার করে না; অথবা সিরাম ত্বকে দেওয়ার সময় আঙ্গুল দিয়ে ঘষে। কিন্তু, মেকআপ তোলার সময় হলে সবাইই ঠিক কাজটাই করে। আর তা হচ্ছে – কটন প্যাডের ব্যবহার। দক্ষিণ কোরিয়াতে কটন প্যাড বেশ প্রচলিত; কেননা লোকেরা তাদের ত্বকের জ্বালা রোধ করতে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করে থাকে।
কটন প্যাড ছাড়া কোরিয়ান অনেক স্কিন কেয়ার প্রোডাক্ট আছে যা ব্যবহারযোগ্য নয়। বিশেষ করে বলা যায় মাইসেলার ওয়াটার আর টোনারের কথা, যা কোরিয়ান বিউটি রুটিনের একটি গুরুত্বপূর্ণ অংশ। কোরিয়াতে কটন প্যাড ছাড়া কোন ধরণের বিউটি বা স্কিনকেয়ার প্রোডাক্ট ব্যবহার করা হয় না। এমনকি তারা অন্যান্যদেরও তাই বলে থাকে। কিন্তু কেন? কোরিয়ান স্কিনকেয়ারে কটন প্যাডকে কেন এত গুরুত্বের সাথে দেখা হয়? এর কারণ জানাতেই আজকের আয়োজন।
কোরিয়ান কটন প্যাড স্কিনকেয়ার কি? 
কোরিয়ান স্কিনকেয়ারের কথা আসলেই উঠে আসে সেই প্রোডাক্ট ব্যবহারে আপনি ঠিক কি প্রয়োগ করছেন সেটার কথাও। এবং তারা বিশ্বাস করে যে, পরিষ্কার ও ঝলমলে ত্বকের জন্য কটন প্যাড অত্যন্ত জরুরী। যেখানে নিজের খালি হাত আছে সেখানে কেন কটন প্যাডের প্রতি এত গুরুত্ব? খালি হাত অবশ্যই ভালো যে কোন প্রোডাক্ট ত্বকে প্রয়োগ করার জন্য। কিন্তু খালি হাত চেহারার পুরোটা কাভার করতে পারে না কখনোই। এজন্যই কটন প্যাড ব্যবহার করা হয়ে থাকে। বিশেষ করে নির্দিষ্ট, ছোট ক্ষেত্রগুলিতে, যেমন চোখের নীচের কালো দাগ এবং নাকের দুই ঢালু পাশ ইত্যাদি অঞ্চলসমূহে ভালোভাবে প্রয়োগ করতে সহায়তা করে।
ভালো স্কিন কেয়ার রুটিনের ক্ষেত্রে কটন প্যাড কেন এত গুরুত্বপূর্ণ? 
ত্বকের যত্নে প্রোডাক্ট প্রয়োগ করার সবচেয়ে স্বাস্থ্যকর উপায় হচ্ছে কটন প্যাড। নিউইয়র্ক এবং কোরিয়ান ডার্মাটোলজিস্টরা বলেন যে, টোনার এবং এসেন্স হাতের চাইতেও বেশি কার্যকরী হয় ত্বকে কটন প্যাডের সাহায্য প্রয়োগ করার মাধ্যমে। চোখের নীচের কালো দাগের অঞ্চল এবং অন্যান্য স্পর্শকাতর অঞ্চলে কটন প্যাড বেশ ভালোভাবেই প্রয়োগ করতে পারে প্রোডাক্টটি। যতই সেরা স্কিনকেয়ার প্রোডাক্ট ব্যবহার করেন না কেন, যদি ত্বক ড্যামেজ করার উপায় হতে মুক্তি না পান তাহলে কোনো লাভ নেই আসলে।
প্রোডাক্টের সাথে থাকা কিংবা সাধারণ কটন প্যাডগুলো দেখতে ঠিকই মনে হয়। কিন্তু, সেগুলো ব্যবহারে চোখের জন্য জ্বালাময় এবং ত্বকের জন্য অস্বস্তিকর কিছু টুকরো বা অংশ ফেলে রেখে যায়, সেগুলো ত্বকে চুলকানি তৈরি করতে পারে। কিছু প্যাড তো কাপড় থেকেও তৈরি হয় যা সাদা করার জন্য ব্লিচ এবং অন্যান্য কেমিক্যালের মিশ্রণে ডুবানো হয়; এগুলো ত্বকের জন্য ক্ষতিকর এবং অ্যালার্জির প্রতিক্রিয়াও সৃষ্টি করতে পারে এগুলো। ত্বক যেহেতু সংবেদনশীল তাই এই ধরণের কটন প্যাড ব্যবহার করার উচিত হবে না।
উন্নত নরম কোরিয়ান কটন প্যাডগুলো চেহারাতে মখমলের মতোই পিছলে যায়, ত্বককে উতক্ত না করে অনায়াসেই বিউটি প্রোডাক্ট প্রয়োগ বা ত্বক পরিষ্কার করতে পারে। যদি আপনি স্কিনকেয়ারের পিছনে সময় এবং অর্থ দুটোই ব্যয় করেন, তাহলে নির্দ্বিধায় আপনাকে কোরিয়ান কটন প্যাডে অর্থ খরচ করা উচিত হবে। স্কিনকেয়ার প্রোডাক্টের প্রয়োগ এবং কার্যকারিতা আরো উন্নত করে তুলে এই কটন প্যাড। এছাড়াও, দামী টোনার এবং এসেন্সের ক্ষেত্রে সাধারণ কটন প্যাডের তুলনায় ৫০ শতাংশ কম শোষণ করে কোরিয়ান কটন প্যাড।
কোরিয়ান এবং অন্য দেশের কটন প্যাডের মধ্যকার তফাৎ 
অন্যান্য দেশে যেসব কটন প্যাড পাওয়া যায় সেগুলো খুব বেশি ফ্লাফি এবং শোষণকারী হয়ে থাকে। এমনকি কিছু ক্ষেত্রে সেগুলো প্রোডাক্টের এতটাই শোষণ করে নেয় যে প্রয়োগ করার পর ত্বকে কটন প্যাডের রোঁয়া রয়ে যায়। আর এসব রোঁয়া ত্বকের প্রাকৃতিক জল ও তেল শুষে নিয়ে ত্বককে শুষ্ক করে তোলে। এছাড়াও, ত্বকের ছিদ্র বন্ধ করে দিয়ে ময়লা জমায় এবং ত্বকের পৃষ্ঠে জ্বালাপোড়ার সৃষ্টি করে। এগুলো ব্যবহারে ত্বকে দাগ পড়ার সম্ভাবনা থাকে এবং এগুলো সহজেই বিচ্ছিন্ন হয়ে যায়।
অন্যদিকে কোরিয়ান কটন প্যাডগুলো ত্বককে খুব বেশি মসৃণ এবং ত্বকের টেক্সচারকে ফুটিয়ে তোলে। এগুলো এতটাই নরম থাকে যে স্পঞ্জের কটন বল ভাবলেও ভুল হবে না। ত্বকে জ্বালাপোড়া হ্রাস করতে এগুলো ব্লিচ এবং কেমিক্যাল ছাড়া কটন থেকে তৈরি করা হয়ে থাকে। তাছাড়া, প্রোডাক্ট শোষণের মাত্রাও থাকে কম।
ভালো ব্র্যান্ডের কোরিয়ান কটন প্যাড 
এটা সকলেরই জানা যে, কোরিয়ান পণ্যের নকলে বাজার সয়লাব। তাছাড়া, এত এত কোরিয়ান স্কিনকেয়ার কোম্পানির ভিড়ে আসল এবং ভালো কোরিয়ান প্যাড খুঁজে বের করাটাও বেশ মুশকিল। চলুন তাহলে এই ব্যাপারটাকে সহজ করে দেই। কোরিয়ান কটন প্যাডের ক্ষেত্রে প্রথম পছন্দ থাকবে হোয়াইট র‍্যাবিট প্লেইন কটন প্যাড। এছাড়া, ক্লেয়ার্স টোনার মেট টু ইন ওয়ান কটন প্যাড, ইতুডি হাউজ পিউর কটন প্লেইন ফেসিয়াল প্যাড, টনি মলি পিউর কটন শিট ইত্যাদি উল্লেখযোগ্য নাম।
লিংক: 
📞 ত্বকের সমস্যার জন্য প্রোডাক্ট সাজেশন পেতে কল করুনঃ 01790 270066 অথবা ইনবক্স করুন। 
🌐 ১০০% অরিজিনাল কোরিয়ান প্রোডাক্টঃ https://chardike.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © chardike blog 2021
0 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *