বডি লোশন কেন ব্যবহার করবো?

বডি লোশন কেন ব্যবহার করবো?
নিজের শরীরের যত্ন নেয়ার অসংখ্য সস্তা উপায়ের মধ্যে লোশন ব্যবহার হচ্ছে অন্যতম। বডি লোশন আপনার ত্বককে সতেজ, সুন্দর ও মসৃন রাখতে সাহায্য করে। আমরা অনেকেই বডি লোশনের ব্যবহার এড়িয়ে যাই। বিশেষ করে গরমকালে তো আমরা কেউই লোশন ব্যবহার করতে পছন্দ করি না। তবে সব মৌসুমেই লোশন ব্যবহারের প্রয়োজন রয়েছে। বডি লোশন আপনার শরীরের শুষ্ক ও অনাকর্ষণীয় স্থানগুলোকে মসৃণ ও সুন্দর করে তুলে।

কখন লোশন ব্যবহার করবেন?
অনেকেই ভেবে থাকেন যে ত্বক শুষ্ক বা রুক্ষ হলেই লোশন ব্যবহার করা উচিত। কিন্তু এটা সম্পূর্ণ একটা ভুল ধারণা। আমি আগে থেকেই বলে রাখি যে, মসৃণ ত্বকে লোশন ব্যবহার করলে বেশ ভালো ফল পাওয়া যায়। তাই গোসলের পরপরই লোশন মেখে নেয়াটা সঠিক সিদ্ধান্ত। আবার আপনি চাইলে রাতে ঘুমোতে যাওয়ার আগে বা সকালে ঘুম থেকে উঠেও লোশন মেখে নিতে পারেন।

লোশন ব্যবহারের উপকারিতা
১. লোশন আপনার ত্বকের মসৃণতা বৃদ্ধি করে ত্বকের আর্দ্রতা ধরে রাখে।
২. লোশন আপনার লোমকূপ ঢেকে দেয়ায় ধুলো, ময়লা বা ঘাম আপনার ত্বকের ক্ষতি করতে পারে না।
৩. মুখের ত্বকের পাশাপাশি শরীরের ত্বকেরও ডিহাইড্রেশন খুবই দরকারি। লোশন আপনার শরীরের ত্বককে ডিহাইড্রেটেড করে।
৪. সুগন্ধযুক্ত লোশন আপনার দেহের পাশাপাশি আপনার মনকেও সতেজ রাখে।
৫. লোশন আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে।

Skinfood Lemon Verbena Body Lotion- 335ml

বডি লোশন বিভিন্ন উপায়ে আমাদের ত্বকের উপকার করে থাকে। অনেকেই লোশন ব্যবহারকে অপ্রয়োজনীয় ভাবলে এটা কিন্তু মোটেও অপ্রয়োজনীয় নয়। তবে সঠিক বডি লোশন বেছে নেয়াটা মাঝেমধ্যে দুষ্কর হয়ে পড়ে। বাজারে অনেক ধরনেরই নকল বডি লোশন বেরিয়েছে। তাই ভালো, ব্র্যান্ডেড বডি লোশন বেছে নিতে হবে। আপনি যদি সুগন্ধযুক্ত বডি লোশন ব্যবহার না করতে চান তাহলে সুগন্ধিমুক্ত লোশন ব্যবহার করতে পারেন। শুধুমাত্র শীতকালেই যে ত্বকের যত্ন নিতে হবে তা কিন্তু নয়. সারা বছর জুড়েই ত্বকের যত্নের দিকে খেয়াল রাখা উচিত। আবার ত্বকের সুস্থতার জন্য লোশনের উপর পুরোপুরি নির্ভর করলেও হবে না, সঠিক খাদ্যাভ্যাসও জরুরি। ত্বককে সুস্থ রাখতে প্রচুর পরিমাণে পানি ও তাজা শাক-সবজি খেতে হবে। ত্বক যদি সম্পূর্ণ রূপে তার আর্দ্রতা হারিয়ে ফেলে তাহলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

📞 ত্বকের সমস্যার জন্য প্রোডাক্ট সাজেশন পেতে কল করুনঃ 01790 270066 অথবা ইনবক্স করুন। 
🌐 ১০০% অরিজিনাল কোরিয়ান প্রোডাক্টঃ https://chardike.com/
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © chardike blog 2021
0 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *