শীতে ত্বকের যত্নে বাড়তি সুরক্ষা

How-to-use-vitamin-c-serum-scaled

শীত তো চলেই এলো। শীতের দিনের অন্যরকম একটা অনুভূতি থাকে। রোদ নেই, বৃষ্টি নেই, ত্বকে ঘাম হয় না, ইচ্ছামতো ঘুরাঘুরি করা যায় আর তার সাথে খাওয়া দাওয়া তো থাকেই পুরোদস্তুর। কিন্তু এত কিছুর মাঝেও গাছের ঝরা পাতার মতো এই সময় আমাদের ত্বকও অনেকটাই নিস্তেজ হয়ে পড়ে। শীতের দিনে ত্বক হয়ে উঠে রুক্ষ্ম আর শুষ্ক। আর সেই সাথে ত্বকের প্রান যেনো একদম হারিয়ে যায়। তাই শীতের দিনে দরকার বাড়তি যত্ন। আর আবহাওয়ার পাশাপাশি ত্বকের ধরণও অনেকটা পালটে যাওয়ায় এই সময় স্কিন কেয়ারের ধরনও পালটে যায়। স্কিন টাইপ যেমনই হোক না কেনো এই সময় প্রয়োজন এক্সট্রা ময়েশ্চারাইজ সমৃদ্ধ স্কিন কেয়ার প্রোডাক্ট। তাই চলুন আজ জেনে যাক কেমন হওয়া উচিৎ শীতের দিনের স্কিন কেয়ার।

১। ময়েশ্চারাইজার সমৃদ্ধ ক্লিঞ্জারঃ
শীতের দিনে প্রয়োজন এক্সট্রা ময়েশ্চারাইজার সমৃদ্ধ ক্লিঞ্জিং প্রোডাক্ট। আমরা সাধারণত সারা বছর অয়েল কন্ট্রোল ফেইসওয়াশ বেশি ব্যবহার করে থাকি। তাই শীতের দিনে সেই একই ফেইসওয়াশ ব্যবহারে ত্বক হয়ে উঠবে ড্রাই এবং ডাল। এই সময় প্রয়োজন ভিন্ন ধরণের ক্লিঞ্জিং প্রোডাক্ট এবং ফেইস প্যাক। ময়েশ্চারাইজিং এলিমেন্ট রয়েছে এমন ক্লিঞ্জিং প্রোডাক্ট যেমন চালের গুড়া, এলোভেরা, পিচ, এভোকাডো ইত্যাদি উপাদানে তৈরী ক্লিঞ্জিং প্রোডাক্ট শীতের দিনে বেশি ফলাফল দেয়। ফেইস প্যাক হিসেবে SKINFOOD Rice Mask Wash Off ব্যবহার করতে পারেন। এর মেইন এলিমেন্ট চালের গুড়া যা ত্বককে স্মুথ করতে সাহায্য করবে এবং এর ব্রাইটেনিং প্রোপারটিজ ত্বককে ব্রাইট করতে সাহায্য করে। ক্লিঞ্জার হিসেবে ব্যবহার করতে পারেন Herb Day 365 Master Blending Foaming Cleanser Aloe & Green Tea অথবা Herb Day 365 Master Blending Foaming Cleanser Peach & Fig, এতে রয়েছে এলোভেরা, গ্রিন টি এবং পিচ যা ত্বকে ড্রাই না করে ত্বকের গভীর থেকে ধূলা ময়লা পরিষ্কার করবে।

প্রোডাক্টগুলো পারচেজ করতে ভিজিট করুনঃ 

https://chardike.com/product/herb-day-365-master-blending-foaming-cleanser-peach-fig/ 

Herb Day 365 Master Blending Foaming Cleanser Aloe & Green Tea

২। লিপবাম এবং লিপস্ক্রাবঃ
শীতের দিনে সবচেয়ে বেশী ড্রাই হয়ে যায় আমাদের ঠোঁট। রুক্ষ্ম, শুষ্ক ঠোঁট আমাদের সৌন্দর্য অনেকটাই কমিয়ে আনে। তাই শীতের দিনে সবচেয়ে বেশি প্রয়োজন ঠোঁটের যত্ন নেয়া। নিয়মিত একটি লিপবাম ব্যবহারে ঠোঁটের শুষ্ক ভাব চলে জাওয়ার পাশাপাশি ঠোঁট হয় সফট এবং গোলাপী। ঠোঁটের নিয়মিত যত্নে একটি লিপবামের পাশাপাশি প্রয়োজন লিপ স্ক্রাবিং এর। সপ্তাহে কমপক্ষে ২/৩ দিন লিপ স্ক্রাবিং করা হলে ঠোটের ডেড সেলস রিমুভ হওয়ার পাশাপাশি ঠোটের গোলাপী আভা ফিরে আসে এবং ঠোঁটের চারপাশের পিগমেন্টেশন দূর হয়। লিপবাম এবং লিপস্ক্রাবিং এর জন্য ব্যবহার করতে পারেন এভোকাডো সমৃদ্ধ লিপবাম এবং স্ক্রাব। এভোকাডোর হেলদী ফ্যাট ঠোঁটের ময়েশ্চারাইজ দীর্ঘ সময় ধরে রাখার পাশাপাশি ঠোটে এক্সট্রা পুষ্টি যোগায়। এভোকাডো সমৃদ্ধ লিপবাম এবং স্ক্রাব হিসেবে ব্যবহার করতে পারেন SkinFood Avocado Stick Lip Balm এবং Avocado & Sugar Lip Scrub।

প্রোডাক্টগুলো পারচেজ করতে ভিজিট করুনঃ

Avocado & Sugar Lip Scrub

অথবা

SkinFood Avocado Stick Lip Balm

৩। ময়েশ্চারাইজারঃ
শীতের দিনে ময়েশ্চারাইজার তো মাস্ট হ্যাভ একটি প্রোডাক্ট। শীতে ময়েশ্চারাইজার স্কিপ দিলে ত্বকের পুরো বারোটা বেজে যায়। কিন্তু যে কোনো ধরণের ময়েশ্চারাইজার ব্যবহারে ত্বকে বিভিন্ন সমস্যা দেখা দেয়। বাজারের যেমন তেমন ময়েশ্চারাইজার ব্যবহারে ত্বকে ব্রণ, একনে বা পিগমেন্টেশনের সমস্যা আরো বেড়ে যায়। তাই একটি ভালো মানের ময়েশ্চারাইজার নিয়ম করে তিনবেলা ব্যবহার করা অত্যন্ত জরুরী। ভালো ময়েশ্চারাইজার সিলেক্টের ক্ষেত্রে এভোকাডো সমৃদ্ধ ময়েশ্চারাইজার ব্যবহার করা যায়। কারণ এভোকাডোতে রয়েছে হেলদী ফ্যাট, ভিটামিনস এবং মিনারেলস যা ত্বকের পুষ্টি যোগায় এবং ত্বকের উজ্জ্বল্যতা ফিরিয়ে আনে। তাই ময়েশ্চারাইজার হিসেবে ব্যবহার করতে পারেন Premium Avocado Rich Cream অথবা Jeju Cherry Blossom Jelly Cream.

প্রোডাক্টগুলো পারচেজ করতে ভিজিট করুনঃ

Premium Avocado Rich Cream

অথবা

Jeju Cherry Blossom Jelly Cream

Shop By Concern

 

0 I like it
0 I don't like it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *